শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:০৫ পূর্বাহ্ন

ইংরেজি ছবিকেই প্রাধান্য দিতে চান বাপ্পি চৌধুরী

বিনোদন ডেস্ক, নগরকন্ঠ.কম : করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন সিনেমাহল বন্ধ। হলমালিকরা প্রযোজক ও পরিবেশক এবং প্রদর্শক সমিতির মাধ্যমে সরকারের সংশ্লিষ্ট মহলে সিনেমাহল খুলে দেয়ার দাবি জানিয়েছেন। তার সঙ্গে জুড়ে দিয়েছেন করোনা পরবর্তী দেশি সিনেমা হলগুলোতে হিন্দি ছবি প্রদর্শনের অনুমতি দিতে হবে। বিষয়টির সঙ্গে অনেকের মতো একমত নন চিত্রনায়ক বাপ্পি চৌধুরীও।

তার মতে, দেশে যদি বিদেশি ছবি প্রদর্শন করতে হয় তবে হিন্দি হয়, ইংরেজি ভাষার ছবিকেই আমাদের প্রাধান্য দেয়া উচিত। এর কারণ হিসেবে তিনি যুক্তিও দিয়েছেন। তিনি বলেছেন, ‘ইংরেজি একটি আন্তর্জাতিক ভাষা। বিশ্বের যেখানেই আপনি যান না কেন, ইংরেজি দরকার হবেই।

আমরা ইংরেজিতে অনেক দুর্বল। এখন দেশি সিনেমা হলগুলোতে যদি বাংলা ছবির পাশাপাশি ইংরেজি ছবিও প্রদর্শন করা হয় তাহলে এই ভাষাটা শেখার প্রতি আমাদের আগ্রহ তৈরি হবে। ছবি দেখে কিছুটা হলেও ইংরেজি ভাষা বুঝতে পারবেন দর্শক। কিছু শব্দ হলেও শিখতে পারবেন।

তবে সেজন্য অবশ্যই বাংলা সাবটাইটেল দিতে হবে।’ তিনি আরও বলেন, ‘আমার বিশ্বাস, এতে করে শিক্ষিত ছেলে-মেয়েরাও সিনেমাহলে যেতে আগ্রহ প্রকাশ করবেন। সিনেমাহলে যাওয়ার অভ্যাস গড়ে উঠলে আমাদের ঢাকাই ছবিগুলোও যদি মানসম্মতভাবে তৈরি করা হয় সেগুলোও দেখতে তারা আগ্রহী হবেন। যদিও এর জন্য সময় লাগবে, তারপরও আমি মনে করি উপকৃত আমরা হবই। হিন্দি ছবি বিনোদন ছাড়া আমাদের দৈনন্দিন জীবনে কোনো উপকারেই আসবে বলে আমি মনে করি না।’

নগরকন্ঠ.কম/এআর

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com