মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৭:৩৬ অপরাহ্ন

শিরোনামঃ

পল্লবীর সিক্স মার্ডার মামলায় জামিন পেলেন আসামি আজিম

রাজধানীর পল্লবীতে চাঞ্চল্যকর সিক্স মার্ডার মামলায় হাইকোর্টে খালাসপ্রাপ্ত আসামি আজিমকে জামিন দিয়েছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ বেঞ্চ তার জামিন আবেদন মঞ্জুর করে আদেশ দেন।
আসামিপক্ষে ছিলেন আইনজীবী এস এম মাসুদ হোসেন দোলন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।
২০০৬ সালের ১৩ অক্টোবর পল্লবী আবাসিক এলাকায় এক বাড়িতে রিজিয়া বেগম, খাদিজা, আন্না, তোফেল, মনির ও মিলন বক্সী নামে ছয় কাজের লোককে গলা কেটে হত্যা করা হয়। ঘটনার পরদিন বাড়ির মালিক কাজী সিরাজুল হক পল্লবী থানায় একটি মামলা করেন। ঘটনার এক বছর পর বাড়ির মালিকের সাবেক ড্রাইভার মাসুম মাতব্বর গ্রেফতার হন। তার স্বীকারোক্তির ভিত্তিতে আরও তিনজনকে গ্রেফতার করে পুলিশ।
বিচার শেষে ২০০৮ সালের ২৬ অক্টোবর ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ চারজনকে মৃত্যুদন্ড দেন। তারা হলেন- মাসুম মাতব্বর, জাকির হোসেন বাহার, মো. কামরুজ্জামান ওরফে কামরুল ও এমএ আজিম ওরফে মাসুদ। পরে আসামিদের আপিল ও ডেথ রেফারেন্সের শুনানি নিয়ে ২০১৪ সালের ২৭ এপ্রিল হাইকোর্ট তিনজনের মৃত্যুদন্ডাদেশ বহাল রেখে আজিমকে খালাস দেন।
আইনজীবী মাসুদ হোসেন দোলন জানান, পরে হাইকোর্টের রায় স্থগিত করেন আপিল বিভাগ। এরমধ্যে ২০১৬ সালের ২৮ মার্চ হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিলের অনুমতি দেয়া হয়। এ অবস্থায় এমএ আজিম ওরফে মাসুদ জামিন চেয়ে আবেদন করেন। আজ তা মঞ্জুর (এলাউড) করেন আপিল বিভাগ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com