রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১২:২৯ পূর্বাহ্ন

টেকনাফে অপহৃত পাঁচজনের মধ্যে তিন রোহিঙ্গা নেতা উদ্ধার

কক্সবাজারের টেকনাফ রোহিঙ্গা ক্যাম্প থেকে অপহৃত পাঁচ রোহিঙ্গা নেতার (হেড মাঝি) মধ্যে তিনজনকে উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে কক্সবাজারের উখিয়ার থাইংখালী হাকিমপাড়া ১৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ/৪ ব্লক থেকে এসব রোহিঙ্গা নেতাদের উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া রোহিঙ্গা নেতারা হলেন টেকনাফ ২২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-ব্লকের হেড মাঝি সাব্বির (৪২), একই ক্যাম্পের এ-ব্লকের মো. ইউসুপ (৩২) ও বি-ব্লকের আবু মুছা (২৯)। এখনো নিখোঁজ রয়েছেন উনছিপ্রাং পুটিবনিয়া ক্যাম্পের রফিক, সি-ব্লকের আমানুল্লাহ।

রোহিঙ্গা ক্যাম্পে দায়িত্বরত ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক মো. তারিকুল ইসলাম জানান, গতকাল বিকেল ৫টার দিকে নিরাপত্তা বাহিনী এবং এপিবিএনের সদস্যরা তিনজনকে উদ্ধার করে। নিখোঁজ অপর দুজনকে উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে। উদ্ধার হওয়া রোহিঙ্গা নেতাদের উখিয়ার পালংখালী আর্মি অফিসে নিয়ে যাওয়া হয়েছে।

এর আগে গত ১০ ফেব্রুয়ারি বেলা ১১টার দিকে টেকনাফের ২১ নম্বর চাকমারকূল ক্যাম্পে বিশেষ সভায় যোগ দেন ২২ রোহিঙ্গা নেতা। তারা বাড়ি ফেরার পথে পাঁচজনকে অপহরণ করে স্বশস্ত্র রোহিঙ্গা গ্রুপের সদস্যরা। গতকাল দুপুরে নিখোঁজ এসব হেড মাঝিদের পরিবারের সদস্যরা প্রশাসনকে জানিয়ে সহায়তা কামনা করে। বিকেলে নিরাপত্তা বাহিনী এবং এপিবিএন সদস্যরা অভিযান চালিয়ে তিনজন হেড মাঝিকে উদ্ধার করতে সক্ষম হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com