শুক্রবার, ১৮ Jun ২০২১, ০৯:৪৪ পূর্বাহ্ন

কক্সবাজার ফিরতে গিয়ে কোম্পানীগঞ্জে আটক ভাসানচরের ১২ রোহিঙ্গা

নোয়াখালীর কোম্পানীগঞ্জ থেকে ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্পের নারী, পুরুষ ও শিশুসহ ১২ রোহিঙ্গাকে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী।

শুক্রবার (১১ জুন) ভোরে উপজেলার চর এলাহী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের দক্ষিণ ঘাট থেকে স্থানীয় আবদুল হালিম নামে এক ব্যক্তি তাদের আটক করেন।

আটককৃতরা হলেন, ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের মোহাম্মদের ছেলে খায়ের হোসেন (৩৫), জহুর আহাম্মদের  মেয়ে রাশেদা (২৩), খতিজা (৮৩), মমিনা বেগম (২৬), নুর ইসলামের ছেলে মো. ইউসুফ (৩৫), কামাল হোসেনের ছেলে মো. সিদ্দিক (২০) ও মেয়ে জুবাইদা (১৬), মন্তাজুলের ছেলে আবুল  হায়েজ (১৩), আবুল খায়েরের ছেলে শহিদ (৬), তারেক (৮), ওমাহের (৪), আরমান (১)।

আটকৃত রোহিঙ্গারা জানায়, বৃহস্পতিবার দিবাগত রাতে চোরাইপথে নৌকা ভাড়া করে কক্সবাজারে অবস্থিত তাদের পুরাতন ক্যাম্পের উদ্দেশ্যে  ভাসানচর থেকে রওনা করেছিলেন। নৌকার মাঝি রাতের বেলা তাদেরকে চর এলাহী ঘাটে নামিয়ে চলে যায়।

এদিকে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও পরিদর্শক (তদন্ত) মো. আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করে বলেন, এলাকাবাসীর দেওয়া সংবাদের ভিত্তিতে কোম্পানীগঞ্জ থানা পুলিশ আটকৃত রোহিঙ্গাদের থানায় নিয়ে আসে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আটকৃকত রোহিঙ্গাদের বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

প্রসঙ্গত, গত সপ্তাহে সুবর্নচরের মোহাম্মদপুরে নারীসহ পাঁচ জন রোহিঙ্গাকে এলাবাসী আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com