মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩:১৩ পূর্বাহ্ন

পড়শীর দুয়ারে কেক রেখে গেলেন ভক্ত

গানের প্রতিযোগিতা চ্যানেল আই ক্ষুদে গানরাজ থেকে উঠে আসা সাবরিনা পড়শীর আজ জন্মদিন। নিজে না চাইলেও, বন্ধুরা দিনটি উদ্‌যাপন করতে চায়। রাতেই পড়শীদের অ্যাপার্টমেন্টের বন্ধুরা শুভেচ্ছা জানিয়েছেন তাকে। সকালে ঘুম থেকে উঠে দেখেন, ঘরের দুয়ারে কেউ রেখে গেছেন শুভেচ্ছার কেক।

কে, বিশেষ কেউ? বেশ দেরিতে ঘুম ভাঙা পড়শী বলেন, ‘জানি না। নামটাও লেখেনি। হয়তো কাছের কোনো ভক্ত।’ দূরের যাঁরা, ইনবক্সে কী লিখেছেন তাঁরা? পড়শীর জবাব, ‘এখনো বাক্স খুলিনি। কেবল চোখ খুললাম। ফোন, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ মিলিয়ে তো অনেকগুলো বক্স!’

প্লেব্যাকও করেছেন সাবরিনা পড়শী। ‘কিছু আশা কিছু ভালোবাসা’, ‘ছেলেটি আবোল তাবোল মেয়েটি পাগল পাগল’, ‘গেইম’, ‘মুসাফির’, ‘মেন্টাল’, ‘মোস্ট ওয়েলকাম’সহ বেশ কিছু সিনেমার গানে কণ্ঠ দিয়েছেন তিনি। অ্যালবাম বেরিয়েছিল ‘পড়শী’, ‘পড়শী টু’ ও ‘পড়শী থ্রি’ শিরোনামে। তখনকার দিনের তরুণ ক্রেজ যত, প্রায় সবার সঙ্গেই গেয়েছেন তিনি। সেই তালিকায় আছেন এস আই টুটুল, হৃদয় খান, আরেফিন রুমি, ইমরান প্রমুখ শিল্পীরা। মঞ্চে দাঁড়িয়ে হাজারও শ্রোতাকে গান শুনিয়েছেন তিনি। তারপর? হঠাৎ যেন হারিয়ে গিয়েছিলেন পড়শী। কেন, কোথায়? পড়শী জানান, বিরতি নিয়েছিলেন তিনি। একটু প্রস্তুতি নিয়ে ভালোভাবে এগিয়ে আসবেন বলে।

তিনি বলেন, ‘শিল্পীদের অনেকেই একের পর এক গান প্রকাশ করে যাচ্ছেন। আমি হয়তো বছরে একটা করেছি। আমি স্রোতে গা ভাসাতে চাইনি। আমার নিজস্বতা নিয়েই শ্রোতাদের মধ্যে থাকতে চাই। সিদ্ধান্তটা যে ভুল ছিল না, সেটা ইমরান ভাইয়ার সঙ্গে “এক দেখায়” গানটা আসার পরই বুঝেছি। ঘন ঘন গান ছাড়লে ভক্তরাই বলবেন, গানটা পড়শীর মতো হয়নি।’

জন্মদিনটা আজ কীভাবে উদ্‌যাপন করবেন পড়শী? জানালেন, করবেন না। তবে ঈদের তৃতীয় দিন, শুক্রবার একটা পুনর্মিলনীর কথা ছিল। রেডিও প্রোগ্রামের কারণে সেটা ভেস্তে যায়। আজ সেই পুনর্মিলনী হবে। বাড়ির ছাদে হবে বারবিকিউ পার্টি। সেখানে অবশ্য দূরের কেউ নয়, পড়শীর প্রতিবেশী বন্ধুরাই থাকবেন।

লক্ষ্মীসোনা’, ‘আবাহন’, হৃদয় খানের সঙ্গে ‘তুমি আমার বসুন্ধরা’, আরেফিন রুমির সঙ্গে ‘তোমারই পরশ’, ইমরানের সঙ্গে দ্বৈতকণ্ঠে ‘এক দেখায়’ গানগুলো পড়শীর নিজের গাওয়া প্রিয় গান। আর অন্য শিল্পীদের মধ্যে ফুয়াদের ‘একটাই আমার তুমি’, তপুর ‘মন ভালো নেই’, বালামের ‘এভাবে আর ডেকো না’ পড়শীর ভীষণ প্রিয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com