রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৫:২৭ অপরাহ্ন

স্লোভানিয় ক্লাব মুরার কাছে পরাজিত হলো টটেনহ্যাম হটস্পার্স

ফুটবল ইতিহাসে নিজেদের সবচেয়ে বিব্রতকর পরাজয়ের স্বাদ নিতে হলো  ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্ট ক্লাব টটেনহ্যাম হটস্পার্সকে।  বৃহস্পতিবার ইউরোপা কনফারেন্স লিগের ম্যাচে দুর্বল প্রতিপক্ষ স্লোভানিয়ার  এনএস মুরার কাছে ২-১ গোলের লজ্জাস্কর পরাজয় বরণ করেছে তারা।
এখন ইউরোপীয় তৃতীয় বিভাগের এই আসরে টিকে থাকতে হলে নিজেদের মাঠে গ্রুপের শেষ ম্যাচে রেনের বিপক্ষে অবশ্যই জয়লাভ করতে হবে স্পার্সদের। এখন গ্রুপ সেরা রেনেকে ধরা আর সম্ভব নয় তাদের পক্ষে। এর মানে দলটিকে এখন শেষ ৩২ পর্বের দিকেই  এগুতে হবে। আর গ্রুপ সেরা ক্লাবগুলো এক লাফে পৌঁছে যাবে শেষ ষোলতে। অবশ্য মারিবোরে খর্ব শক্তির দল নিয়ে ইতালীয় কোচ কন্টে যে শিক্ষাটি পেয়েছেন এমন বিব্রতঅবস্থা বিগত ৯ বছরের মধ্যে হতে হয়নি ক্লাবটিকে।
গত রোববার প্রিমিয়ার লিগে লিডসের বিপক্ষে ২-১ গোলে জয় পাওয়া একাদশ থেকে যে দুই জন খেলোয়াড় গতকাল কোচ এন্টনিও কন্টের একাদশে ঠাই পেয়েছিলেন। তাদের একজন ছিলেন হ্যারি কেন। তাও আবার কন্টের আমলে।
জি গ্রুপের এই ম্যাচের শুরুতেই ১১তম মিনিটে টমি হরভাট গোল করে এগিয়ে দেন স্বাগতিক মুরাকে। তবে ম্যাচের শেষ এক ঘন্টা একজন কম খেলোয়াড় নিয়ে খেলতে হয়েছে স্পার্সদের। কারণ লাল কার্ড দেখে বিদায় নিতে হয় রায়ান সেসেগননকে। এতেই দশ জনের দলে পরিণত হয় টটেনহ্যাম।
তারপরও শেষ বাঁশি বাজার ১৮ মিনিট আগে গোলটি পরিশোধ করে স্পার্সদের সমতায় ফিরিয়ে আনেন হ্যারি কেন। দ্বিতীয়ার্ধে নিয়মিত দলের পাঁচ খেলোয়াড়কে বেঞ্চ থেকে মাঠে ফিরিয়ে আনার পরও শেষ পর্যন্ত স্বাগতিক দলের জয় প্রতিহত করতে পারেনি টটেনহ্যাম। ম্যাচের ইনজুরি টাইমে (৯০+৪) মুরার হয়ে জয়সুচক গোল করেন আমাদেজ মারোসা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com