বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৫:৫৬ পূর্বাহ্ন

অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে সরে গেলেন পাইন

যৌন কেলেঙ্কারি বিতর্কে জড়িয়ে সম্প্রতি অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়কত্ব থেকে পদত্যাগ করেন টিম পাইন। এরপর থেকে শুরু হয় প্রবল সমালোচনা-বিতর্ক। সেসব সমালোচনা ও বির্তকে জড়িয়ে পড়ে পাইনের পরিবারও। এমন পরিস্থিতিতে মানসিক অবসাদ কাটাতে বাধ্য হয়ে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য সরে গেলেন পাইন।
পাইনের ম্যানেজার জেমস হেন্ডারসন টুইটারে এক লিখিত বিবৃতিতে এই কথা নিশ্চিত করেছেন। বিবৃতিতে বলা হয়েছে- ‘ইনডেফিনিট মেন্টাল হেলথ ব্রেক’ নিচ্ছেন পাইন।
বিবৃতিতে হেন্ডারসন জানিয়েছেন, ‘মানসিক অবসাদের কারণে টিম পাইন অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে সরে যাচ্ছেন। আপাতত আমরা পাইন এবং তার স্ত্রী বনিকে নিয়ে উদ্বিগ্ন। এর বেশি এখনই কিছু বলা সম্ভব নয়।’
ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নিক হকলে বলেন, ‘এটা পাইন এবং তার পরিবারের জন্য খুব কঠিন সময়। আমরা তার পাশে আছি। এখন তার পরিবারের পাশে থাকা উচিত। তাদের কথা ভাবা উচিত। এই কারণেই তার সিদ্ধান্তকে আমরা সম্মান জানাচ্ছি।’ আজ  হোবার্টে তাসমানিয়ার হয়ে ঘরোয়া একদিনের ম্যাচে খেলার কথা ছিল পাইনের। কিন্তু তাসমানিয়ার ক্রিকেট অ্যাসোসিয়েশনও জানিয়েছে, পাইনকে পাওয়া যাবে না।
ক্রিকেট তাসমানিয়া এক বিবৃতিতে বলেছে, ‘গত ২৪ ঘণ্টা ধরে আলোচনা শেষে টিম পাইন ক্রিকেট তাসমানিয়াকে জানিয়েছেন অদূর ভবিষ্যতের জন্য সব ধরনের ক্রিকেট থেকে ছুটি নিতে যাচ্ছেন। ক্রিকেট তাসমানিয়া তাকে এবং তার পরিবারকে পেশাগত ও ব্যক্তিগতভাবে মৌসুম জুড়ে সমর্থন দিয়ে যাবে।’
২০১৭ সালে ক্রিকেট তাসমানিয়ার নারী সহকর্মীকে কুরুচিপূর্ণ ইঙ্গিত দিয়ে বার্তা পাঠান পাইন। ক্রিকেট তাসমানিয়া ও ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) তদন্তে সেই কুরুচিপূর্ণ বার্তার প্রমানও মিলে। সেসব বার্তা গণমাধ্যমে প্রকাশ পায়। এরপর টেস্ট দলের নেতৃত্ব ছাড়েন ৩৬ বছর বয়সী পাইন।
অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে বিরতিতে যাওয়ায় আবার কবে ক্রিকেটে ফিরবেন পাইন, তা সময়ই বলে দিবে। তাই অ্যাশেজ সিরিজে পাইনের জায়গায় অস্ট্রেলিয়া দলে উইকেটরক্ষক হিসেবে অ্যালেক্স ক্যারি বা জশ ইংলিশ দেখা যাবে। খুব শীঘ্রই অ্যাশেজ টেস্টের প্রথম ম্যাচের জন্য ঘোষনা করবে ক্রিকেট অস্ট্রেলিয়া।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com