বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৭:৪০ পূর্বাহ্ন

শিরোনামঃ
নায়িকাদের ‘ফিগার’ নিয়ে যা বলতেন ডা. মুরাদ ইমনকে র‍্যাব কার্যালয়ে নেওয়া হয়েছে আইসিসির নভেম্বরের সেরার লড়াইয়ে নাহিদা ইইউ মন্ত্রীরা স্বল্প বেতনের কর্মীদের মজুরী সুরক্ষার ব্যবস্থা নিতে সম্মত কোভিড-১৯-এর চ্যালেঞ্জ ও প্রভাব মোকাবেলায় ঐক্যবদ্ধ প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর বাংলাদেশের সঙ্গে কোনো সমস্যা চায় না ভারত : মোমেন মুরাদ হাসান জেলা আওয়ামী লীগ থেকেও অব্যাহতি পাচ্ছেন : ওবায়দুল কাদের সমালোচনা সত্বেও পিএসজির খেলার ধরনে পরিবর্তন হবে না : পচেত্তিনো কিউলেক্স মশক নিধনে বিশেষ অভিযান শুরু ২২ ডিসেম্বর থেকে : মেয়র আতিক ভোলায় ডিজিটাল সেন্টারের ১১ বছর পূর্তি উদযাপন ও ই-সেবা ক্যাম্পেইন

মদিনায় বাস ও ট্রাক সংঘর্ষে নিহত ৪, আহত ৪৪

সৌদি আরবে একটি বাস ও ট্রাকের মুখোমুখী সংঘর্ষে চারজন নিহত হয়েছে। এতে আহত হয়েছেন ৪৪জন। আজ শুক্রবার (২৬ নভেম্বর) মদিনার মহাসড়কের এ দুর্ঘটনার তথ্য জানায় সৌদি সংবাদ মাধ্যম আরব নিউজ।

আরব নিউজের খবরে জানা যায়, মদিনা প্রদেশের আল হিজরাহ মহাসড়কে ৪৫ জন যাত্রী নিয়ে একটি বাস চলছিল। এ সময় উল্টো দিক থেকে একটি ট্রাকের সঙ্গে মুখোমুখী সংঘর্ষ হয়। মদিনা সিটি থেকে ৯০ কিলোমিটার দূরত্বে আল ইউতামাহ শহরের পরে এই দুর্ঘটনা ঘটে।

আহতদের মধ্যে কয়েকজনকে দুর্ঘটনাস্থলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এরপর তাদের স্থানীয় হাসপাতালে নেওয়া হয়। স্থানীয় সময় বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় অ্যাম্বুলেন্স ডাকা হয়। যদিও কর্তৃপক্ষ ঠিক কখন দুর্ঘটনাটি ঘটেছে তা নিশ্চিত করেনি।

মক্কা ও মদিনা প্রদেশের মধ্যে সংযোগ তৈরি করা রাস্তগুলোর মধ্যে এটি অন্যতম ব্যস্ততম একটি সড়ক। দুই বছর আগে এর সংস্কার কাজ করা হয়েছিল।  মক্কা ও মদিনার পবিত্র দুই মসজিদে যেতে সাধারণ মুসল্লিরা এ পথ ব্যবহার করেন।

ঘটনাস্থল থেকে পাওয়া ছবিগুলোতে দেখা গেছে, একটি লাল বনলাক বাসের সামনে ও পাশের দিকে দুমড়ে মুচড়ে যায়। এমনকি এর সামনের গ্লাসও ভেঙ্গে গেছে।

এর আগেও ২০১৯ সালে আল আখাল গ্রামের কাছে এই মহাসড়কে ৩৫জন হজযাত্রী মারা গিয়েছেন। বাসটি একটি লোডারের সঙ্গে সংঘর্ষে পড়ে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার ধারণা মতে ২০১৯ সালে সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ১২ হাজার ৩১৭জনের মৃত্যু হয়েছে।

সূত্র : আরব নিউজ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com