শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন

বুস্টার ডোজ নিতে চান? লিংকে ক্লিক করলেই সর্বনাশ

আপনি বুস্টার ডোজ নিতে চান, লিংকে ক্লিক করুন- তার পরেই সর্বনাশ!

করোনার সংক্রমণ বেড়ে গেছে। এই মুহূর্তে গোটা ভারতে তাণ্ডব চালাচ্ছে নতুন ধরনের করোনা অমিক্রন। তাই তাড়াহুড়ো শুরু হয়েছে ভ্যাকসিনের বুস্টার ডোজ নেওয়ার। আর এই সুযোগকেই কাজে লাগাচ্ছে এক ধরনের প্রতারক চক্র।

বিষয়টি নিয়ে বৃহস্পতিবার সতর্ক করেছে কলকাতা পুলিশ। কিভাবে প্রতারণা করা হচ্ছে? এই বিষয়টিই জানিয়েছে কলকাতা পুলিশ, যাতে অভিনবত্ব রয়েছে।

একটা চক্র বিভিন্নজনকে ফোন করছে এই বলে যে আপনি কি ভ্যাকসিনের বুস্টার ডোজ নিয়েছেন? যদি উত্তর না হয়, তার পরের প্রশ্ন হবে আপনি কি নিতে চান? এই মুহূর্তে কে না চায় বুস্টার ডোজ নিতে? উত্তর হ্যাঁ হলেই তারা একটি লিংক মেসেঞ্জারে বা হোয়াটসঅ্যাপে পাঠিয়ে দেবে। আপনি ক্লিক করলে আপনার মোবাইলে চলে আসবে ওটিপি বা ওয়ান টাইম পাসওয়ার্ড। এরপর চক্র আপনার কাছ থেকে জেনে নেবে ওটিপি, আর আপনি ওই ওটিপি বলেছেন মানেই আপনার চূড়ান্ত সর্বনাশ হয়ে যাবে।

মোবাইল দ্বারা পরিচালিত ব্যাংক অ্যাকাউন্ট, মোবাইল ব্যাংকিং থেকে সব টাকা গায়েব হয়ে যাবে। মানে ওই পাস ওয়ার্ড দিয়ে মুহূর্তেই সব টাকা গায়েব করে দিচ্ছে চক্রটি।

কলকাতা পুলিশেরে গোয়েন্দা বিভাগ থেকে প্রথম সতর্ক করা হয়। এরপর এই প্রতারণার কৌশলটি বিশদ জানিয়ে কলকাতা পুলিশ নাগরিকদের সতর্ক করে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com