রবিবার, ২৩ Jun ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন

ইউরোপিয়ান ক্লাব শিরোপা ইন্টার মিলানের

কাতার বিশ্বকাপের শিরোপা ঘরে তুলে বিভিন্ন ক্লাবে ছড়িয়ে পড়ে আর্জেন্টাইনের তারকা ফুটবলারা। আর তাদের হাত ধরে বিভিন্ন দেশের অনুষ্ঠিত লিগের খেলায় জয় লাভ করছে ক্লাবগুলো।

এবার ইউরোপিয়ান ক্লাব ফুটবলে চলতি মৌসুমে অর্জনের খাতায় বেশ এগিয়েই আছে ইন্টার মিলান। ইতালির এ ক্লাবটি গত জানুয়ারিতে নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে হারিয়ে জিতেছে ইতালিয়ান সুপার কাপ। মিলানকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালেও ওঠেছে তারা, ১০ জুন ম্যানচেস্টার সিটির বিপক্ষে খেলবে ইউরপিয়ান শ্রেষ্ঠত্বের লড়াইয়ে। আর বুধবার রাতে জিতলো ইতালিয়ান কাপের শিরোপা। তাই এ মৌসুমে ইন্টারের সামনেও রয়েছে ট্রেবল জয়ের সম্ভাবনা। আর ইতালিয়ান ক্লাবকে সুযোগ করে দিয়েছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকা।

ফিওরেন্তিনার সাথে এস্তাদিও অলিম্পিকো স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হয় ইন্টার মিলান। ম্যাচের শুরুতেই ফিওরেন্তিনার আর্জেন্টাইন ফুটবলার নিকো গঞ্জালেসের গোলে পিছিয়ে পড়ে ইন্টার। তবুও জয় পেতে তেমন বেগ পেতে হয়নি। আরেক আর্জেন্টাইনই উদ্ধার করে শিরোপার দ্বারপ্রান্তে নিয়ে যায় দলকে। তিনি বিশ্বকাপজয়ী লাউতারো মার্টিনেজ। ইন্টারের হয়ে প্রথমার্ধেই দু গোল করে দলকে এগিয়ে দেন তিনি। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় শিরোপা জিতে তারা।

ইতালিয়ান কাপে এটি ইন্টারের নবম শিরোপা। এদিকে চ্যাম্পিয়ন হবার পাশাপাশি নিজের ব্যক্তিগত এক মাইলফলকও স্পর্শ করেছেন মার্টিনেজ। ফাইনালের জোড়া গোলে ইন্টারের হয়ে ১০১ গোলের রেকর্ড করেছেন তিনি। আর এ মৌসুমে করেছেন ২৭ টি যা ক্যারিয়ারে এক মৌসুমে তার সর্বোচ্চ গোল।

আর্জেন্টিনার হয়ে বিশকাপ জয়ের পর ক্লাবের শিরোপা জয়ে রাখলেন গুরুত্বপুর্ণ অবদান। এদিকে সামনে রয়েছে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের সম্ভাবনাও। সব মিলিয়ে এ মৌসুমটা ভালোই যাচ্ছে এ আর্জেন্টাইন তারকার।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com