সোমবার, ০৪ ডিসেম্বর ২০২৩, ০৩:৪৪ অপরাহ্ন

বিমানের টিকিটের মূল্য কমানোর দাবি প্রবাসীদের

মুসলিমদের দুই ঈদকে কেন্দ্র করে প্রবাসীরা বাংলাদেশে যান। উৎসব আয়োজন ঘিরে প্রবাসীদের আশা আকাঙ্খা থাকে প্রিয়জনের সঙ্গে আনন্দ ভাগাভাগি করার। কিন্তু বিমান টিকিটের চড়া মূল্যের কারনে অনেকে যেতে পারেন না। এবারও ঈদুল আযহায় অনেকে দেশে যাবার পরিকল্পনা করলেও আকাশচুম্বী টিকিট মূল্যের কাছে হেরে গেছেন অনেকে। তাই প্রবাসীদের দাবী কমাতে হবে বিমানের টিকিটের মূল্য।

দুবাই থেকে ঢাকা বা চট্টগ্রাম ওয়ান ওয়ে বিমান টিকিট বিক্রি হচ্ছে প্রায় ২৪শ দিরহামে। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭০ হাজার টাকাও বেশি। কোনো কোনো ট্রাভেলস এজেন্সি জানিয়ে দেয় তাদের কাছে নেই বাংলাদেশ বিমানের টিকিট। তবে দাম বৃদ্ধির ব্যাপারে ট্রাভেলস মালিকরা বলছেন, উৎসবের মৌসুমগুলোতে দাম এমন চড়াই থাকে।

প্রবাসীরা বলছেন, ঈদ উপলক্ষে প্রতিবছরই প্রবাসীরা নিজ জন্মভূমিতে যেতে চান। আর এই সময়টাতেই অতিরিক্ত ভাড়া গুণতে হয় তাদের। বছরের পর বছর প্রবাসীদের শ্রমে-ঘামে দেশের অর্থনীতি সমৃদ্ধ হলেও টিকিটের মূল্য বৃদ্ধির কারণে স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে পারেন না অনেকেই।

সাকিয়া সুলতানা, আঞ্চলিক ব্যবস্থাপক, বাংলাদেশ বিমান, দুবাই বলেছেন, এই সময় টিকিটের চাহিদা থাকে বেশি। ঈদের আগে আমিরাত থেকে বিজনেস ও ইকোনোমি ক্লাসের সব টিকিটই বুকিং হয়ে গেছে। অতিরিক্ত ফ্লাইট পরিচালনার ইচ্ছে থাকলেও হজ্বের জন্য তা সম্ভব হয়নি বলছেন তিনি।

প্রবাসী এক সাংবাদিক বলেন, অনেক প্রবাসী দেশে ফেরার পরিকল্পনা বাতিল করছেন। কেউ কেউ বাতিল করেছেন ছুটির আবেদন। এমন অবস্থায় ঈদ বা উৎসব আয়োজনে বিমান টিকিটের মূল্য হ্রাস ও পর্যাপ্ত ফ্লাইট সুবিধা দেয়ার দাবি করছেন প্রবাসীরা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com