শুক্রবার, ১২ Jul ২০২৪, ০৫:০২ অপরাহ্ন

কেরানীগঞ্জে মাটি ফেলে মহাসড়ক অবরোধ

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ৮টার দিকে অজ্ঞাত দুষ্কৃতিকারীরা ঢাকা-মাওয়া মহাসড়কে মাটি ফেলে যায় বলে জানিয়েছেন দক্ষিণ কেরানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শাহজামান। তবে এ ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে দুষ্কৃতিকারীরা পালিয়ে যায় এবং মাটি দ্রুত সড়িয়ে নেয়া হয়। এর আগে শনিবার মধ্যেরাতে উপজেলার রাজেন্দ্রপুর এলাকায় লেগুনা আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করেন পিকেটাররা।

রবিবার সাড়ে ৩টার দিকে উপজেলার বসিলা-ঘাটারচর এলাকার স্বাধীন পরিবহনে আগুন ধরিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন অবরোধকারীরা। পরে আমিরাবাগ-বাদামগাছ তলা এলাকায় পুলিশের সঙ্গে অবরোধকারীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে বলে জানিয়েছেন কেরানীগঞ্জ মডেল থানার ওসি মামুনুর রশীদ।

এছাড়া গুলিস্তান-বান্দুরা মহাসড়কে বিক্ষিপ্তভাবে পিকেটিং করছে বিএনপি-জামায়াত নেতা-কর্মীরা। তবে উপজেলা বিভিন্ন এলাকায় সিএনজি, ব্যক্তিগত গাড়ি ও রিকশা চলাচল করতে দেখা গেছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বিভিন্ন স্থানে অবস্থান করতে দেখা গেছে।

কেরানীগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার শাহাবুদ্দিন কবীর বলেন, গত শনিবার, রবিবারের একটি বাস ও লেগুনায় আগুন দেওয়ার ঘটনায় অর্ধশতাধিক মামলা ও বিএনপি নেতা গোলাম রাব্বি, সাবেক ভাইস চেয়ারম্যান রুহুল আমিনকে আটক করা হয়েছে। মানুষজনের চলাচল নির্বিঘ্ন করতে পুলিশ সক্রিয় আছে।

ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক বলেন, বিএনপির অবরোধ কর্মসূচি চলছে। সকাল ৬টা থেকে আমাদের নেতাকর্মীরা জেলার বিভিন্ন মহাসড়কে রয়েছেন। আমাদের শতাধিক নেতাকর্মী গ্রেপ্তার হয়েছেন। অবরোধ সফল করতে নেতাকর্মীরা মাঠে থাকবেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com