রবিবার, ২৩ Jun ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন

মিরপুরে একরাতে ১২ বাসে আগুন দেওয়ার টার্গেট ছিল

মিরপুরে মঙ্গলবার রাতে ১২ গাড়িতে আগুন দেওয়ার টার্গেট নিয়ে নেমেছিল দুর্বৃত্তরা- এমনটা বলছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের উপ পুলিশ কমিশনার (ডিসি) জসীম উদ্দিন মোল্লা।

মিরপুরে বিআরটিসির বাসে আগুন দেওয়ার ঘটনায় গ্রেপ্তারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের বরাত দিয়ে মঙ্গলবার (১৪ নভেম্বর) দিনগত রাতে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি বলেন, আজ রাতে (মঙ্গলবার সন্ধ্যার পর) রাজধানীর মিরপুরে ১২ গাড়ি পুড়িয়ে দেওয়ার টার্গেট ছিল আটকদের। যারা রাজনীতির নামে মানুষের শান্তি-শৃঙ্খলা নষ্ট করবে, অগ্নিসন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টি করবে প্রচলিত আইনে তাদের দমন করা হবে। এতে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না।

এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, রাজধানীর মিরপুর-১০ নম্বর এলাকায় বিআরটিসির একটি বাসে আগুন দেয় স্বেচ্ছাসেবক দলের নেতারা। এ ঘটনায় হাফিজুর রহমান (৩৫), শহীদুল ইসলাম (২০) ও শামীম (৪৫) নামে তিনজনকে আটক করেছে পুলিশ। আটক হাফিজুরের মোটিরসাইকেল থেকে পেট্রোল বের করে বাসে আগুন দেওয়া হয়। গ্রেপ্তাররা প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে জানিয়েছে, একরাতে ১২টি গাড়িতে আগুন দেওয়ার টার্গেট ছিল তাদের।

ডিসি জসীম উদ্দিন মোল্লা বলেন, মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে মিরপুর-১০ নম্বরে বিআরটিসির বাসটি জ্যামে পড়ে। এমন সময় তিনজন ব্যক্তি বাসটিতে উঠে আগুন ধরিয়ে দেয়। নিচ থেকে একজন আগুনের ভিডিও করছিলেন। ভিডিও করে তাদের বসদের দেখাতে চেয়েছিলেন। যে ব্যক্তি ভিডিও করছিলেন তাকে প্রথমে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি বাসে আগুন দেওয়ার কথা স্বীকার করেন। যে তিনজন বাসে উঠে আগুন ধরিয়ে দেয় তাদের মধ্যে একজন তাকে ফোন করে বলেন- তারা ১০ নম্বর পর্যন্ত চলে আসছে। মহানগর স্বেচ্ছাসেবক দলের এক নেতা তাদের বাসে আগুন দেওয়ার কাজে নিয়োজিত করেছে বলে স্বীকার করেছে তারা।

তিনি বলেন, আটক হাজিফুর রহমানের মোটরসাইকেলের পেট্রোল দিয়ে বাসে তিনজনকে ৫ হাজার টাকা দেওয়ার কথা ছিল। এরমধ্যে ১ হাজার টাকা অগ্রিম দেওয়া হয় এবং বাকি ৪ হাজার টাকা আগুন দেওয়ার পর দেওয়ার কথা ছিল।

কৌশলগত কারণে মহানগর স্বেচ্ছাসেবক দলের ওই নেতার নাম জানায়নি পুলিশ। তাকে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন মিরপুর বিভাগের ডিসি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com