শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন

তিন সংস্করণেই সাকিবকে অধিনায়ক চায় বিসিবি

বিশ্বকাপের বিমান ধরার আগে এক সাক্ষাতকারে সাকিব আল হাসান জানিয়েছিলেন, বিশ্বকাপের পর নেতৃত্ব ছেড়ে দেবেন। একদিনও দেখা যাবে না অধিনায়ক হিসেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) তাকে বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব দেওয়ার কথা জানিয়েছিল গণমাধ্যমে।

বিশ্বকাপ শেষ হয়েছে মাসখানেক হতো চললো। সাকিব ওয়ানডে নেতৃত্ব ছাড়েননি, তার অবর্তমানে নিউ জিল্যান্ডের বিপক্ষে সব সংস্করণেই বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন নাজমুল হোসেন শান্ত।

বিসিবি আগে বিশ্বকাপ পর্যন্ত সাকিব অধিনায়ক থাকবেন জানালেও এখন বলছে ভিন্ন কথা। ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, সাকিবকে লম্বা সময়ের জন্য নেতৃত্ব দেওয়া হয়েছে।

‘সাকিবকে একটা লম্বা সময়ের জন্য অধিনায়কত্ব দেওয়া হয়েছে, আপনারা এটা জানেন। এটার মধ্যে বর্তমানে সে সব সংস্করণের অধিনায়ক। সাকিব আসলে আমরা ধরে নিচ্ছি সেই অধিনায়ক। এখন সামনের সংস্করণগুলো সে অধিনায়ক থাকবে কী থাকবে না, এরকম কোনো প্রশ্ন উঠেনি। সে জানে সে এখনো অধিনায়ক।’

গতকাল যুক্তরাষ্ট্র আওয়ামীলিগের একটি অনুষ্ঠানে সাকিব জানিয়েছিলেন তিনি, জাতীয় দলের খেলাতে নজর দেওয়ার জন্য আর ফ্র্যাঞ্চাইজি লিগ খেলবেন না। তার এমন মন্তব্যে বিসিবি বেজায় খুশি।

জালাল বলেন, ‘এটা আমাদের জন্য বড় একটা স্বস্তিদায়ক খবর। আমরা চাই সাকিব আমাদের এখানে যতগুলো সংস্করণ আছে, সে যেন আমাদের দেশের জন্য খেলুক। এটা আমাদের কামনা।’

সাকিবের অধীনে সবচেয়ে বাজে বিশ্বকাপ পারফরম্যান্সের রেকর্ড গড়ে বাংলাদেশ। ৯ ম্যাচে মাত্র ২ জয়, সেমি ফাইনালের লক্ষ্যে খেলতে গিয়ে ফিরতে হয়েছে অষ্টম হয়ে। বিশ্বকাপ ব্যর্থতার তদন্ত চললেও এখনো সাকিবের বক্তব্য শোনেনি কমিটি। এর মধ্যে নেতৃত্ব নিয়ে বোর্ডের অবস্থানও বদলে গেলো।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com