শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন

পিছিয়ে যাচ্ছে বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ

আগামী ১৯ জানুয়ারি থেকে মাঠে গড়াবে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এই টুর্নামেন্টের দশম আসরের জন্য ইতোমধ্যে সূচিও প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রায় দেড় মাসব্যাপী চলা এ আসরের ফাইনাল ম্যাচের জন্য ১ মার্চ তারিখ নির্ধারণ করা হয়েছে। আর এমন সূচির কারণে বাংলাদেশ-শ্রীলংকা সিরিজও বিলম্বিত হতে যাচ্ছে।

আইসিসির ফিউচার ট্যুর প্ল্যান (এফটিপি) অনুযায়ী, শ্রীলংকা দলের আগামী ফেব্রুয়ারির মাঝামাঝিতে ঢাকায় আসার কথা ছিল। তবে সেটি পিছিয়ে এখন মার্চের প্রথম সপ্তাহে বাংলাদেশে আসবে লংকানরা। আসন্ন এই সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিনটি টি২০ খেলবে দুই দল। তবে ম্যাচের ভেন্যু ও সূচি এখনো চূড়ান্ত করেনি বিসিবি।

আর এই বিষয়ে বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসের দাবি, আমার মনে হয় এটাকে কিছুটা রিসিডিউল করতে হবে। মোস্ট প্রোবাবলি এটা আন-অফিসিয়ালি বলছি হয়তো ৫ (মার্চ) তারিখ থেকে শুরু করতে পারি। এ রকম একটা কথা চলছে।

এদিকে শ্রীলংকার বিপক্ষে সিরিজ পিছিয়ে গেলে কিছুটা চাপে পড়বে বাংলাদেশ। কেননা, ১ মার্চ বিপিএল শেষ করেই লংকানদের বিপক্ষে নামতে হবে। এরপর এপ্রিলেই জিম্বাবুয়েতে দুই টেস্ট আর পাঁচ টি২০’র সিরিজ খেলার কথা রয়েছে সাকিব-শান্তদের। এ ছাড়া জুলাই থেকে ডিসেম্বর, প্রতি মাসেই সিরিজ রয়েছে বাংলাদেশের। এই সময়ে ভারত, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ এবং আফগানিস্তানে ভ্রমণ করবে টাইগাররা। অন্যদিকে বাংলাদেশে আসবে দক্ষিণ আফ্রিকা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com