শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৫০ পূর্বাহ্ন

৪৩তম বিসিএস নন-ক্যাডারের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

৪৩তম বিসিএসের মৌখিক পরীক্ষায় অংশ নেয়া প্রার্থীদের জন্য নন-ক্যাডারের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। গতকাল বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রাতে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আনন্দ কুমার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

এ বিজ্ঞপ্তির মাধ্যমে নন-ক্যাডারে মোট এক হাজার ৩৪২ জন নিয়োগ পাচ্ছেন। পদগুলোর মধ্যে নবম গ্রেডের ১৯৬টি, দশম গ্রেডে ৮৬১টি, ১১তম গ্রেডে ছয়টি ও ১২তম গ্রেডে ২৭৯টি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৪৩তম বিসিএসের মৌখিক পরীক্ষায় অংশ নেয়া প্রার্থীদের মধ্য থেকে যারা ‘নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা-২০২৩’ অনুযায়ী নবম থেকে ১২তম গ্রেডের নন-ক্যাডার পদে চাকরি পেতে আগ্রহী, তাদের কাছ থেকে সংশ্লিষ্ট নিয়োগবিধি অনুযায়ী যোগ্যতা রয়েছে, এমন প্রার্থীদের মেধার ভিত্তিতে বাছাইপূর্বক সুপারিশের জন্য পছন্দক্রম আহ্বান করা হচ্ছে। অনলাইনে এই পছন্দক্রমের আবেদন করতে হবে। ‘বাংলাদেশ সিভিল সার্ভিস (বয়স, যোগ্যতা ও সরাসরি নিয়োগের জন্য পরীক্ষা) বিধিমালা, ২০১৪’ অনুযায়ী ক্যাডার পদে সুপারিশের পর অবশিষ্ট প্রার্থীদের মধ্য থেকে নন-ক্যাডার পদে সুপারিশ করা হবে।

অনলাইন আবেদনপত্র পূরণের সময় ৪৩তম বিসিএসের অনলাইন আবেদনপত্র (বিপিএসসি ফরম-১) অনুযায়ী শিক্ষাগত যোগ্যতার সঙ্গে সামঞ্জস্য রেখে নবম থেকে ১২তম গ্রেডের নন-ক্যাডার পদগুলো দৃশ্যমান হবে। দৃশ্যমান পদ থেকে পছন্দক্রম উল্লেখ করে নন-ক্যাডার পদের জন্য নির্ধারিত অনলাইন আবেদনপত্র প্রার্থীকে পূরণ করে ১৭ ডিসেম্বর থেকে ১৯ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে জমা দিতে হবে। প্রার্থীদের সব নন-ক্যাডার পদের পছন্দক্রম একইসঙ্গে সাবমিট করতে হবে। এই সময়ের আগে বা পরে কোনো আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com