বুধবার, ২২ মে ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন

১০ বছর পর চঞ্চল চৌধুরী

মঞ্চ, টিভি ও চলচ্চিত্রের দর্শকনন্দিত অভিনেতা চঞ্চল চৌধুরী। নিজের অভিনয় দক্ষতায় দুই বাংলার দর্শকদেরই মন ছুঁয়ে গেছেন এই অভিনেতা। চলতি বছর ‘হাওয়া’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২২’ অর্জন করেছেন তিনি। তিন বারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেতা অভিনয় জীবন শুরু করেছিলেন মঞ্চ নাটক দিয়ে। চারুকলায় পড়ার সময় আরণ্যক নাট্যদলে যোগ দেন তিনি। তারপর কেটে গেছে বহু বছর। টেলিভিশন নাটকে অসম্ভব জনপ্রিয়তা পেয়েছেন, সিনেমায় পেয়েছেন সাফল্য। তারপরও মঞ্চকে ভুলে যাননি তিনি।

ঢাকার মঞ্চে বিশেষ প্রদর্শনীগুলোতে দেখা গেলেও প্রায় এক দশক পর মঞ্চ নাটক নিয়ে কলকাতায় গেলেন চঞ্চল। শুক্রবার কলকাতার মঞ্চে অভিনয় পারফর্ম করলেন দুই বাংলার আলোকিত এই অভিনেতা। চঞ্চল ঢাকার মঞ্চে সাড়া জাগানো আরণ্যক নাট্যদলের ‘রাঢাঙ’ নাটকের তিনটি শো করেন কলকাতায়।

নাটকের বিষয়ে তিনি বলেন, রাঢাঙ আমার ভীষণ প্রিয় একটি নাটক। অসংখ্যবার নাটকটির শো করেছি। আরণ্যক নাট্যদলের এই নাটকের শো করেছি কলকাতায়ও। সেটা অনেক বছর আগে। আবারও রাঢাঙ নিয়ে কলকাতা এসেছি। ওটিটি ও ইউটিউবের কারণে আমাদের অনেক কাজ ওপার বাংলার দর্শক দেখেন। তাদের কাছে আমাদের আলাদা একটা গ্রহণযোগ্যতা রয়েছে। তাদের সঙ্গে এবার মঞ্চ নাটক নিয়ে দেখা হলো। এই অনুভূতি সম্পূর্ণ অন্যরকম।

রাঢাঙ নাটকে চঞ্চল চৌধুরী, আ খ ম হাসান ও শামীম জামান দীর্ঘ দিন ধরে অভিনয় করছেন। মাঝে নতুনরা অভিনয় করলেও বিশেষ শো’তে তারা তিনজনই অভিনয় করেন। কলকাতার মঞ্চেও তাদের একসঙ্গে দেখা গেছে। নাটকের নির্দেশনায় রয়েছেন মামুনুর রশীদ। তার সম্পর্কে চঞ্চল চৌধুরী বলেন, মামুন ভাই, আমার নাট্যগুরু। তার কাছ থেকে অনেক কিছু শিখেছি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com