শনিবার, ১৮ মে ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন

বদলির সুপারিশ আরও ৭৯ ওসিকে

শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট একটি সূত্র ঢাকা পোস্টকে এমন তথ্য নিশ্চিত করেছে।

নাম প্রকাশ না করার শর্তে সূত্রটি জানিয়েছে, পুলিশ অধিদফতরের ৩০ পরিদর্শক (সশস্ত্র), ৪৬ পরিদর্শক (নিরস্ত্র) ও আর তিনজন পরিদর্শক (শহর ও যানবাহন) বদলি কিংবা পদায়নের সম্মতি চেয়ে চিঠি পাঠানো হয়েছে।

একইদিনে দায়িত্ব পালনে নির্লিপ্ততা এবং অবহেলার অভিযোগ প্রমাণিত হওয়ায় ঝিনাইদহ জেলার শৈলকূপা ও যশোর জেলার হরিণাকুন্ড থানার ওসিকে প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

সাংবাদিকদের তিনি জানান, যেকোনো ধরনের অভিযোগ নির্বাচন কমিশনে আসবে। যেকোনো ভিডিও ক্লিপ বা প্রমাণ সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কাছে ও এসপির কাছে পাঠানো হবে। তারপর তাদের তদন্ত অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার শাহ আলী থানার দুই উপ-পরিদর্শককে (এসআই) গ্রেপ্তারের বিষয়ে বলেছিলেন, পুলিশ বাহিনীতে কেউ অপরাধ করলে ছাড় পায় না। জানা যায়, রাজধানীর শেরে বাংলা নগর থানাধীন পুরান বাণিজ্য মেলা এলাকা থেকে শাহাদৎ সরদার (৩২) নামে এক ব্যক্তিকে গত ৯ ডিসেম্বর বিকেল সোয়া ৩টার দিকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নেওয়া হয়। এরপর একটি বাসায় নিয়ে মারধর করে ডিবিবিএল ব্যাংকের এটিএম কার্ডের পিন কোড নিয়ে ন্যাক্সাস পে অ্যাপসের মাধ্যমে অ্যাকাউন্ট থেকে সিটি ব্যাংকে মোট ৭ লাখ ৩৩ হাজার ৩০ টাকা স্থানান্তর করে নেয়। সব মিলিয়ে ৯ লাখ ১৯ হাজার ২৯ টাকা হাতিয়ে নেওয়ার পর সাদা কাগজে স্বাক্ষর করে ছেড়ে দেওয়া হয় ভুক্তভোগীকে।

পরে ওই মামলা তদন্ত করতে গিয়ে ডিএমপির শাহআলী থানার দুই উপ-পরিদর্শকের (এসআই) সংশ্লিষ্টতা পায় পুলিশ। পরে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাতেই ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট থানা পুলিশকে অবহিত করে দুই এসআইকে গ্রেপ্তার করে পুলিশ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com