বুধবার, ২২ মে ২০২৪, ০৭:৩৭ পূর্বাহ্ন

রাষ্ট্রদূতরা দেখবেন ‘ডাঙ্কি’

বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ ইস্যু ‘অবৈধ অভিবাসন’ নিয়ে নির্মিত সিনেমা ‘ডাঙ্কি’। রাজকুমার হিরানি নির্মিত এই ছবির মুখ্য ভূমিকায় আছেন শাহরুখ খান। বন্ধুত্ব ও ভালোবাসার গল্পের মাঝে ছবিটির মূল ভিত অবৈধ পথে বিদেশ যাত্রার প্রসঙ্গ। যা দেখে দর্শক থেকে সমালোচক, সকলেই প্রশংসা করছেন।

দু’দিন আগেই ভারতের রাষ্ট্রপতি ভবনে প্রদর্শিত হয়েছে ‘ডাঙ্কি’। যা যে কোনো সিনেমার জন্যই সম্মানজনক। এবার আরও একটি মর্যাদার সাক্ষী হচ্ছে ছবিটি। ভারতে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এই ছবি দেখবেন। তাই আগামী ২৮ ডিসেম্বর আয়োজন করা হচ্ছে বিশেষ প্রদর্শনীর।

রাজকুমার হিরানির টিমের এক সদস্য পিঙ্কভিলাকে জানিয়েছেন, ওই প্রদর্শনীতে বিশ্বের প্রভাবশালী দেশগুলো যেমন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স, দক্ষিণ কোরিয়া ও অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূতরা উপস্থিত থাকবেন। এছাড়াও জার্মানি, বেলজিয়াম, তুরস্ক, স্পেন, ভিয়েতনাম, মালয়েশিয়া, থাইল্যান্ডের প্রতিনিধিরা হাজির হবে ছবিটি দেখতে।

ভারত তথা উপমহাদেশ থেকে প্রতি বছর হাজার হাজার মানুষ অবৈধ পথে ইউরোপ-আমেরিকা পাড়ি জমানোর চেষ্টা করেন। এই চেষ্টায় বহু মানুষের প্রাণহানি ঘটে, আবার অনেকে ব্যর্থ হয়ে ফিরে আসে দেশে। ঝুঁকিপূর্ণ এই যাত্রাপথকেই বলা হয় ‘ডাঙ্কি রুট’। সেটা থেকেই ছবির নামকরণ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com