শনিবার, ১৮ মে ২০২৪, ১০:০২ পূর্বাহ্ন

‘রঙ্গনা’ দিয়েই পর্দায় ফিরছেন শাবনূর

শাবনূর যে ফের নতুন সিনেমায় ফেরার জন্য লম্বা প্রস্তুতির মধ্যে আছেন, সেটি তার সোশ্যাল হ্যান্ডেলে ভাসা দূর অস্ট্রেলিয়ার জীবনাচরণ দেখলেই আন্দাজ করা যায়। অভিনেত্রী নিজেও তার এই ফেরার আভাস দিয়েছেন কথার ফাঁকে। তবে এটা যে এত দ্রুত গতিতেই হবে সেটি সম্ভবত অনেকেই চিন্তাও করেননি।

ক’দিন আগে মাহফুজ আহমেদের বিপরীতে চয়নিকা চৌধুরীর নির্মাণে একটি ছবির মাধ্যমে ফেরার গুঞ্জন উঠলেও সেটি আসলে ধোপে টেকেনি। কারণ, এ নিয়ে কোনো নির্ভরযোগ্য তথ্য মিলছে না। সেটি না মিললেও এবার জানা গেল ‘রঙ্গনা’ নামের একটি নতুন সিনেমার খবর। সংশ্লিষ্টদের দাবি, এই সিনেমার মাধ্যমেই পর্দায় আবারও ফিরতে যাচ্ছেন শাবনূর।

সিনেমাটি পরিচালনা করছেন আরাফাত হোসাইন। শাবনূর ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন আসছে বছরের শুরুতেই। এটি নির্মাতার প্রথম সিনেমা। শাবনূরকে বেছে নেওয়ার কারণ প্রসঙ্গে আরাফাত বলেন, ‘থ্রিলার গল্পে সিনেমাটি নির্মিত হবে। দর্শকরা এখনো তাকে পর্দায় দেখতে চান। আর আমারও ইচ্ছে শুরুতে তাকে নিয়ে কাজ করার। সে অনুযায়ী গল্প লেখা। তাকে অসংখ্য রোমান্টিক গল্পের সিনেমায় দেখা গেছে। এটি নারীকেন্দ্রিক গল্প হলেও রয়েছে ভিন্নতা। তাকে ঘিরেই সিনেমাটি এগিয়ে যাবে। নতুন বছরে সিনেমাটির শুটিং শুরু করব। টানা কাজ করে শেষ হবে এর চিত্রায়ণ। সিনেমাটি রোজার ঈদে মুক্তির পরিকল্পনা রয়েছে।’

এদিকে শাবনূরও মন্তব্য দিলেন ছবিটি প্রসঙ্গে। তিনি বলেন, ‘অস্ট্রেলিয়া থাকাকালীন সাত মাস আগে ‘রঙ্গনা’র গল্পটি আমাকে পাঠানো হয়। তখনই কাজটি করতে রাজি হই। সিনেমার গানগুলো খুবই চমৎকার। কবির বকুল ভাইয়ের হাতে জাদু আছে। সিনেমাটির গান শুনেই ইচ্ছে করেছিল লাফ দিয়ে শুটিংয়ে নেমে যাই। এই সিনেমা দিয়েই ক্যামেরার সামনে ফিরব। এখন নিজেকে প্রস্তুত করছি। আশা করছি, দর্শকরা দারুণ কিছু পেতে যাচ্ছেন।’ ‘রঙ্গনা’ সিনেমায় তিনটি গান থাকছে। গানগুলো লিখেছেন কবির বকুল। সুর-কণ্ঠে থাকছেন ইমরান মাহমুদুল। সিনেমাটির কাহিনি লিখেছেন নির্মাতা নিজেই। চিত্রনাট্য ও সংলাপ করেছেন তন্ময় মুক্তাদির।

শাবনূরকে প্রেক্ষাগৃহে সর্বশেষ দেখা গেছে ২০১৮ সালের জানুয়ারিতে। ‘পাগল মানুষ’ নামের সেই ছবিও অনেক দিন আগের। নির্মাণশৈলির ঘাটতি আর শাবনূরের ফিটনেসহীনতার কারণে ছবিটি দর্শকদের মন জয় করতে পারেনি।

১৯৯৩ সালে ‘চাঁদনি রাতে’ সিনেমার মাধ্যমে ঢালিউডে আত্মপ্রকাশ করেন শাবনূর। তবে ছবিটি সফলতা পায়নি। কিন্তু নিজের রূপ-অভিনয়শৈলিতে নজর কাড়তে ভুল করেননি তিনি। যার সুবাদে পরের বছরই নায়িকা হিসেবে জনপ্রিয়তা পেয়ে যান। এরপরের ইতিহাসটা সিনেমাপ্রেমী সব দর্শকের জানা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com