বৃহস্পতিবার, ১৮ Jul ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন

শিরোনামঃ
‘কোটাবিরোধী আন্দোলনকে রাষ্ট্রবিরোধী আন্দোলনে রূপ দেওয়ার অপচেষ্টা চলছে’ রপ্তানি পণ্যে নতুনত্ব আনার তাগিদ প্রধানমন্ত্রীর ঢাবিতে ৩ ঘণ্টারও বেশি সময় ধরে চলছে ধাওয়া-পাল্টা ধাওয়া ইতিহাস জানে না, তাই এ স্লোগান দিতে তাদের লজ্জা হয় না: প্রধানমন্ত্রী ভারতে উপনির্বাচনে ‘ইন্ডিয়া’ জোটের জয়জয়কার সীমান্ত থেকে দেশের অভ্যন্তরে ১০ মাইল বিজিবির সম্পত্তি ঘোষণাসহ ৪ পরামর্শ হাইকোর্টের রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুর বিষয়ে মিয়ানমার ইতিবাচক সময় পেলে ফুটবল খেলা দেখি : প্রধানমন্ত্রী কোটা ইস্যুতে কাউকে ঘোলা পানিতে মাছ শিকার করতে দেবে না ছাত্রলীগ রোববার গণপদযাত্রা, রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দেবে কোটা আন্দোলনকারীরা

দারুণ ব‍্যাটিংয়ে শান্তর সেঞ্চুরি, জয়ের ফিফটি

শুরু থেকেই ব্যাট করছিলেন ওয়ানডে মেজাজে। ফিফটির দেখা পেয়েছেন ৫৮ বলে। তারপর হয়েছেন আরও ক্ষীপ্র। তাতে ১১৮ বলেই সেঞ্চুরি পেয়ে যান নাজমুল হোসেন শান্ত। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচে তিন অংকের রান স্পর্শ করে দু বছর পর তিনি শতকের দেখা পেলেন।

সর্বশেষ সেঞ্চুরিটি করেছিলেন ২০২১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে। সেই ম্যাচে তিনি ১০৯ বলে পেয়েছিলেন এই মাইলফলকের দেখা। সেটা ছিল তার দ্রুততম টেস্ট শতক। আজও সেই মেজাজেই ব্যাট করেছিলেন। তবে দ্রুততম শতকের রেকর্ডটি ভাঙতে পারেননি।

তার ব্যাট থেকে এসেছে ১৮টি চার। ছিল না কোনো ছক্কা। ওপেনিংয়ে নামা জাকির হাসান দ্বিতীয় ওভারের প্রথম বলেই আউট হয়ে যান। তারপর শান্ত দলকে এগিয়ে নিতে থাকেন মাহমুদুল হাসান জয়কে নিয়ে। জয় আবার শুরু থেকেই টেস্ট মেজাজে ব্যাট করতে থাকেন। ১০২ বলে পেয়েছেন ফিফটির দেখা।

জয়ের ফিফটিটাও ছিল চোখে পড়ার মতো। তিন রান নিতে চেয়েছিলেন তিনি। কিন্তু ডাবলের বেশি নেওয়ার সুযোগ হয়নি। ফিল্ডার থ্রো করেছিলেন, কিন্তু বোলার সেটা ধরতে পারেননি। সীমানার কাছাকাছি থেকে ফিল্ডার ফিরিয়ে দেওয়ার আগে একটি রান নেন। কিন্তু এবারও উইকেট কিপার ধরতে পারেননি। আরও একটি রান নেন জয়। তাতে ৪৮ থেকে স্কোরবোর্ডে জয়ের রান দাঁড়ায় ৫৩।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ১৯৪ রান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com