শুক্রবার, ১২ Jul ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন

এবার কলম্বিয়ার হানা ফুটবলের পাওয়ার হাউজে

গত মঙ্গলবার ফুটবল বিশ্বের অন্যতম সেরা দল ব্রাজিল আফ্রিকার দেশ সেনেগালের কাছে ৪-২ গোলে হেরে যাবার পর হৈ চৈ পড়ে যায়। এবার ফুটবল বিশ্বের আরেক পরাশক্তি জার্মানিকে হারিয়ে দিল কলম্বিয়া।

জার্মানির সময়টা অনেকদিন ধরে খারাপ যাচ্ছে। কাতার বিশ্বকাপে তারা ভালো করতে পারেনি। যে কারণে বদলে ফেলা হয় পুরো দলকে। নতুন অনেক খেলোয়াড়কে সুযোগ দেয়া। কিন্তু তাতেও ভাগ্য বদলায়নি।

২০২৪ ইউরোর আয়োজক জার্মানি। কিন্তু তাদের বাজে ফর্ম অব্যাহত আছে গেল বিশ্বকাপ থেকে। সবশেষ পাঁচ ম্যাচে তারা জিতেছে মাত্র একবার। আর সবশেষ ১১ ম্যাচে জয় মাত্র ৩টি।

মঙ্গলবার দিবাগত রাতে ফুটবলের পাওয়ার হাউজ খ্যাত জার্মানিকে তাদেরই মাঠে ২-০ গোলে হারিয়ে দিয়েছে কলম্বিয়া। যা চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে ট্রাইকালারদের ফুটবল ইতিহাসে প্রথম জয়।

মে মাসে পেরুর বিপক্ষে ২-০ গোলে জয় পেয়েছিল জার্মানি। এরপর বেলজিয়াম তাদের হারায় ৩-২ গোলে। ইউক্রেন তাদের সঙ্গে ৩-৩ গোলে ড্র করে। পোল্যান্ড হারিয়ে দেয় ১-০ গোলে। এবার কলম্বিয়াও হারের তিক্ত স্বাদ দিলো ২০১৪ বিশ্বকাপের চ্যাম্পিয়নদের।

এদিন প্রথমার্ধে কোনো গোল হয়নি। বিরতির পর ৫৪ মিনিটে কলম্বিয়ার লুইস দিয়াজ হেডে দারুণ এক গোল করে এগিয়ে নেন দলকে। আর ৮২ মিনিটে পাওয়া পেনাল্টি থেকে হুয়ান কুয়াদ্রাদো গোল করে ২-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

সেপ্টেম্বরে পরবর্তী প্রীতি ম্যাচে জাপানের মুখোমুখি হবে জার্মানরা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com