রবিবার, ১৬ Jun ২০২৪, ১০:১৩ অপরাহ্ন

আ. লীগ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের অধীনে দেশে কোন সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় উল্লেখ করে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেন, দেশের রাজনৈতিক সংকট উত্তরণে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন দিতে হবে।

সোমবার বিকেলে শহরের মিজান ময়দানে ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী জেলা শাখা আয়োজিত প্রধান নির্বাচন কমিশনের পদত্যাগ ও ব্যর্থ নির্বাচন কমিশন বাতিল, বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু এবং নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবিতে জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, স্বাধীনতার মূল লক্ষ্য ছিল সাম্য, মানবিক মর্যাদা, ন্যায়বিচার প্রতিষ্ঠা, সন্ত্রাস-দুর্নীতি ও মাদকমুক্ত কল্যাণরাষ্ট্র গঠন করা। কিন্তু স্বাধীনতার ৫২ বছর পার হলেও সেই লক্ষ্য অর্জিত হয়নি। বরং আওয়ামী লীগের কর্তৃত্ববাদী শাসনের কারণে আজ দেশ নাজুক পরিস্থিতির সম্মুখীন। ক্ষমতাসীনরা সন্ত্রাস আর লুটপাটে ব্যস্ত। দেশের টাকা বিদেশে পাচার করছে, ফলে ব্যাংক খাত দেউলিয়া হওয়ার পথে।

চরমোনাই পীর বলেন, সরকার জনগণের ভোটাধিকার ও নাগরিক অধিকার হত্যা করেছে। জনমতের প্রতি তোয়াক্কা না করে ক্ষমতায় জোরে থাকার চেষ্টা করলে সরকারের জন্য সুখকর হবে না। ১৯৯৬ সালে তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে তৎকালীন বিএনপি সরকারের বিরুদ্ধে ১৭৩ দিন হরতার-অবরোধ করে দেশকে অচল করে দিয়েছিলেন। সেই কথা কী ভুলে গেছেন। অথচ সংবিধানের দোহাই দিয়ে দেশকে ভয়ানক পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছেন। কোন দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। বিশেষ করে আওয়ামী লীগ সরকারের অধীনে কখনো সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হয়নি।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী জেলা শাখার সভাপতি প্রিন্সিপাল মাওলানা নুরুল করিমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা একরামুল হক ভূঁইয়া সঞ্চালনায় জনসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলনের প্রেসিডিয়ামের সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, ইসলামী আন্দোলনের মহিলা বিষয়ক সম্পাদক ও ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মদ নেছার উদ্দিন, শিল্প-বাণিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব জান্নাতুল ইসলাম প্রমুখ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com